দ্বিতীয় জুনিয়র ক্লাব ভারোত্তোলন (অনূর্ধ্ব-২০) ২০২১ প্রতিযোগিতায় দুটি স্বর্ণ ও দুটি রোপ্যপদক পাওয়ার গৌরব অর্জন করেছেন মেহেরপুরের গাংনীর মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সদস্যরা।

বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন কর্তৃক আয়োজিত ঢাকা জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাসিয়ামে দুই দিনব্যাপী শুক্রবার ও শনিবার (১০ থেকে ১১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব দেখিয়ে এ পদক অর্জন করে মেহেরপুর জেলাকে গর্বিত করেন তারা।

প্রতিযোগিতায় স্বর্ণপদক পেয়েছেন মিঠু ও ইবনে রাব্বি ইমন, রোপ্যপদক পেয়েছেন নাঈম ও বাচ্চু মিয়া।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে পদক জিতে বাড়িতে ফেরার সঙ্গে সঙ্গে জেলার বিভিন্ন মানুষ বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেই সঙ্গে মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সভাপতি গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

জিমন্যাস্টিক ক্লাবের প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম হোসেনসহ উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আতরআলীসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

১৯৮০ সালে প্রতিষ্ঠত ক্লাবটি ১৯৮৫ সাল থেকে ২০২১ পর্যন্ত মোট ১৯ বার বিভিন্ন স্থানে সাফল্য দেখিয়েছেন। আন্তর্জাতিক পর্যায়ে একটি স্বর্ণ, তিনটি রোপ্য‌ ও ৫টি ব্রোঞ্জপদক অর্জন করে। জাতীয় পর্যায়ে ৯২টি স্বর্ণ, ৯৭টি রোপ্য ও ৬৪টি ব্রোঞ্জসহ সর্বমোট ২৬২টি পদক পাওয়ার গৌরব অর্জন করে।

ভারোত্তোলন প্রতিযোগিতায় ২৬২টি পদক জিতে মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাব সারাদেশে রেকর্ড সৃষ্টি করেছেন। 

ক্লাবের ৪৯ জন সদস্য দেশের বিভিন্ন বাহিনীতে চাকরিরত রয়েছেন। এর মধ্যে সেনাবাহিনীতে ৩৪ জন, আনসারে ৭, বিজিবিতে ৩, পুলিশে ২, ফায়ার সার্ভিসে ২ ও নৌবাহিনীতে ১ জন।

ক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ২০১৮ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার সংগঠক হিসেবে মনোনীত হন। 

এনএ