তাড়াশ উপজেলা স্যানিটারি পরিদর্শক এস এম শহিদুল ইসলাম রন্টু

ঘুষ দাবির অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্যানিটারি পরিদর্শকসহ দুইজনকে শোকজ হয়েছে। এ ঘটনায় সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। 

শোকজপ্রাপ্তরা হলেন- তাড়াশ উপজেলা স্যানিটারি পরিদর্শক ও জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম শহিদুল ইসলাম রন্টু এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশপ্রহরী গোড়া চাঁদ তালুকদার।  

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গত ১৫ সেপ্টেম্বর ইউএইচসি/তাড়াশ/সিরাজগঞ্জ/২০২১/১৭৫-১৭৬ নং স্মারকে ৫টি নির্দেশনা দিয়ে তাদের দুইজনকে শোকজ করা হয়েছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর পণ্যে ভেজাল রয়েছে বলে তাড়াশ উপজেলার ধামাইচ হাটের মসলা ও তেল বিক্রেতা ইমদাদুল হকের কাছে স্যানিটারি পরিদর্শক ঘুষ দাবি করেন। এ সময় কথা কাটাকাটির একপর্যায়ে উত্তেজিত জনতা স্যানিটারি পরিদর্শক ও নৈশপ্রহরীকে মারধর করে পোশাক ছিঁড়ে ফেলে। পরে তাদের দুইজনকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। সংবাদ পেয়ে স্যানিটারি পরিদর্শক এস এম শহিদুল ইসলাম রন্টু ও নৈশপ্রহরী গোড়া চাঁদকে উদ্ধার করে থানায় নেওয়া হয়। পরে রাত ৯টার দিকে মুচলেকা দিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাদেরকে নিজ জিম্মায় ছাড়িয়ে আনেন।।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ড. রাম পদ রায় ঢাকা পোস্টকে জানান, ঘুষ দাবির অভিযোগে তাদের দুইজনকে শোকজ করা হয়েছে এবং একটি টিমকে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তপূর্বক আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে ঘুষ দাবির অভিযোগ প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিরাজগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ঢাকা পোস্টকে জানান, স্যানিটারি পরিদর্শক এস এম শহিদুল ইসলাম রন্টু জেলা কৃষক লীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

শুভ কুমার ঘোষ/আরএআর