আহত মনিরুল ইসলাম

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ব্যাংক ঋণের কিস্তির টাকা চাওয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের ভাই ও সন্ত্রাসীদের হাতে বেদম মারধরের শিকার হয়েছেন একটি বেসরকারি ব্যাংকের ডেপুটি ম্যানেজার মনিরুল ইসলাম। এ সময় স্বামীকে রক্ষা করতে আসা মনিরুলের স্ত্রীকেও মারধর করে সন্ত্রাসীরা।

গত বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার লাসারদী দিঘীরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদের হামলায় মনিরুল ইসলামের এক চোখ নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

আহত মনিরুল ইসলাম জানান, আড়াইহাজার বাজারের দুবাই প্লাজা মার্কেটের জাকির খান কম্পিউটার অ্যান্ড ট্রেনিং সেন্টারের মালিক জাকির খান এক বছর আগে এনআরবিসি ব্যাংক আড়াইহাজার উপজেলা শাখা থেকে তিন লাখ টাকা ঋণ নেন। তার ঋণের জামিনদার হন খাগকান্দা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুলের মা তাছলিমা আক্তার ও ভাই সজিবুল ইসলাম।

তিনি জানান, কয়েক মাস ধরে তারা কিস্তি দেওয়া বন্ধ করে দেন। ৪-৫ মাসের অপরিশোধিত কিস্তির টাকার জন্য গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দুবাই প্লাজায় জাকির খানের কাছে যান এনআরবিসি ব্যাংকের ম্যানেজার কচি শিকদার, ক্রেডিট অফিসার আজহারুল হক ও মনিরুল ইসলাম। জাকির খানের কাছে কয়েক মাসের বকেয়া ও চলতি কিস্তি চাইলে ব্যাংকের তিন কর্মকর্তার ওপর উত্তেজিত হয়ে ওঠেন জাকির খান।

এ সময় জাকির খানের পক্ষ নিয়ে খাগকান্দা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুলের মা তাছলিমা আক্তার তাদের অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং তাদের মারতে উদ্যত হন। পরে ব্যাংকে ফিরে যান কর্মকর্তারা। বুধবার রাত সাড়ে ৮টার দিকে ব্যাংক কর্মকতা মনিরুল ইসলামকে বাসা থেকে ডেকে পাশের রাস্তায় নিয়ে আসেন চেয়ারম্যান আরিফুলের ভাই সজিবুল ইসলাম। এ সময় সজিবের সঙ্গে আসা ৭-৮ জন দুর্বৃত্ত হকিস্টিক, লোহার রড ও ধারালো ছোরা নিয়ে তার ওপর হামলা করে। 

মনিরুল ইসলামকে মারধরের সময় তার স্ত্রী আয়েশা বানু (৩০) এগিয়ে এলে তাকেও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়। একপর্যায়ে স্বামী-স্ত্রীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা হত্যার হুমকি দিয়ে চলে যায়। পরে মনিরুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তার চোখের অবস্থা গুরুতর হওয়ায় তাকে দ্রুত সেখান থেকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে ডেপুটি ম্যানেজার মনিরুল ইসলাম বাদী হয়ে সজিবুল ইসলাম ওরফে সজিব ও তার মা তাছলিমা আক্তার, জাকির খান, মুজাহিদসহ ৭-৮ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

এ ব্যাপারে ব্যাংক ম্যানজার কচি সিকদার বলেন, আমরা সবাই নিরাত্তহীনতায় ভুগছি। যে কোনো সময় আমার ওপরও হামলা হতে পারে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রাজু আহমেদ/আরএআর