খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বারাকপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে।

দিঘলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহসানউল্লাহ চৌধুরী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- দিঘলিয়ার লাখোহাটী এলাকার খলিল শেখের ছেলে মো. ইমরান শেখ (২৫), শহিদ শেখের ছেলে আহাদ শেখ (২৬), মহাজেন মল্লিকের ছেলে কামাল মল্লিক (৩৫), সালাম শেখের ছেলে সাগর (২২) ও অলি মোল্লার ছেলে আলমগীর (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, খুলনার দিঘলিয়া উপজেলার ২ নং বারাকপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে উত্তর বারাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গাজী জাকির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী শেখ আনসারউদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় উভয় পক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়। 

পরবর্তীতে বারাকপুর ৫ নং ওয়ার্ডের মিনাপাড়া এলাকায় বিদ্রোহী প্রার্থী শেখ আনসার উদ্দীনের বাড়ির সামনে দুই পক্ষের মধ্যে আবার সংঘর্ষ বাঁধে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ এবং কয়েক রাউন্ড গুলি চালানো হয়। এতে পাঁচজন আহত হয়। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মোহাম্মদ মিলন/এসপি/জেএস