মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে জেলার কৃতী পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে তাদের উত্তরীয় পরিয়ে, ক্রেস্ট ও ফুলসহ পদক সনদ এবং ১০ হাজার টাকা করে সম্মানী তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সম্মানিত যাত্রাশিল্পীরা হলেন মহিদুল ইসলাম মহিত, নাট্যশিল্পী সুলতানা রাজিয়া টনি, কণ্ঠশিল্পী দিলীপ বিশ্বাস, লোকসংগীত শিল্পী গোলাম আম্বিয়া এবং বাদ্যযন্ত্রে বিশ্বনাথ ভৌমিক।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, শিল্পীরা দেশ ও জাতীর কল্যাণে কাজ করেন। স্বাধীনতাযুদ্ধের সময় শিল্পীদের ভূমিকা ছিল অপরিসীম। গুণী শিল্পীরা পরাধীন বাঙালিকে জাগ্রত করেছেন। যে দেশে গুণীজনদের কদর বা মূল্যায়ন করা হয় না, সেই দেশ সমৃদ্ধ নয়। আমাদের দেশ আউল-বাউলের দেশ, শিল্পীর দেশ।

তিনি আরও বলেন, বর্তমান সরকার গুণী ব্যক্তিদের মূল্যায়ন করে আসছে। গুণী মানুষ দেশ নিয়ে ভাবেন। মেহেরপুর জেলায় অনেক গুণী মানুষের জন্ম হয়েছে। আজকের এই সংবর্ধনা গুণীজন হতে উদ্বুদ্ধ করবে। এ উদ্যোগ অব্যাহত রাখা হবে।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পত্নী ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম, মেহেরপুর পুলিশ সুপার মো. রাফিউল আলম।

আবুল হাসনাত দীপু ও পারমিতা ভট্টাচার্যের সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

এনএ