এক বস্তা করে চাল পেল ১২ হাজার পরিবার

নরসিংদীর মনোহরদীতে ১২ হাজার পরিবারের মাঝে এক বস্তা করে চাল সরবরাহ করেছে মজিদ মোল্লা ফাউন্ডেশন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে মনোহরদী সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে এই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এ সময় চালের পাশাপাশি প্রত্যেক পরিবারের জন্য ৪টি করে মাস্ক ও যাতায়ত ভাড়া বাবদ ২০০ করে টাকা প্রদান করা হয়।

মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। 

সভাপতিত্ব করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, মনোহরদী পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএ কাসেম প্রমুখ।

জানা যায়, প্রত্যেক পরিবারে ২৫ কেজির এক বস্তা চাল বিতরণ কার্যক্রমের আওতায় মনোহরদীতে ২ হাজার ১৫ বস্তা, নরসিংদী সদরে ২ হাজার ৫৩০ বস্তা, বেলাবতে ১ হাজার ২৪০ বস্তা, রায়পুরায় ৩ হাজার ৮৭৫ বস্তা, পলাশে ১ হাজার ২৪০ বস্তা ও শিবপুরে ১ হাজার ৫৫০ বস্তাসহ মোট ১২ হাজার ৪৫০ বস্তা চাল বিতরণ করা হয়।

পাশাপাশি চাল নিতে আসা পরিবারকে যাতায়াত ভাতা বাবদ ২০০ করে মোট ২৪ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রত্যেক পরিবারের মধ্যে চারটি করে মাস্ক মিলিয়ে মোট ৪৯ হাজার ৮০০ মাস্ক বিতরণ করা হয়েছে।

চাল ও মাস্ক বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, করোনাকালে  আওয়ামী লীগ সরকার জনগণের পাশে ছিল। মজিদ মোল্লা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই এই মহৎ উদ্যোগ নেওয়ার জন্য। আশা করি এই সহায়তা নিম্নআয়ের মানুষের কষ্ট একটু হলেও লাঘব করবে।

থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা বলেন, করোনার শুরুর দিকে ফাউন্ডেশনের উদ্যোগে নরসিংদী ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম ও হাইফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপন করেছি। এছাড়া ওই সময় ৫০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণও করেছি। আজও চেষ্টা করেছি সকলের জন্য কিছু করতে।

রাকিবুল ইসলাম/এমএসআর