নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় গ্রাম্য সালিসে বিপক্ষে সিদ্ধান্ত দেওয়ায় গাছের সঙ্গে মাথা ঠুকে কাইয়ুম মিয়া (৩৭) নামে এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চিরাং ইউনিয়নের বানিয়াগাতী গ্রামে এ ঘটনা ঘটে। বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন চলে আসা বিরোধ মীমাংসার জন্য এ সালিস বৈঠক বসে। 

নিহত কাইয়ুম মিয়া বানিয়াগাতী গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ওসি জানান, ঘটনার খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে এবং এ ঘটনায় পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বাড়ির সীমানা নিয়ে একই গ্রামের ফজলুর রহমান ও মতিউর রহমানের সঙ্গে কাইয়ুম মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা চলে আসছিল। বিষয়টি মীমাংসার জন্য কয়েক দফা সালিসও করেন স্থানীয় মাতব্বররা। এ ঘটনায় সোমবার দুপুরেও গ্রামের মাতব্বররা সালিসে বসেন। তারা কাইয়ুম মিয়ার বিপক্ষে সিদ্ধান্ত দেন। এ সিদ্ধান্ত শুনার পরপরই কাইয়ুম একটি গাছের সঙ্গে নিজের মাথা ঠোকেন। এতে তিনি গুরুতর আহত হন। আহত কাইয়ুমকে দ্রুত কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জিয়াউর রহমান/আরএআর