কুষ্টিয়ার খোকসা উপজেলার জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীসহ দুজন শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছালমা খাতুন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) বিষয়টি জানাজানি হলে বিদ্যালয়ে আসা ছাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়।

স্কুল সূত্রে জানা গেছে, শনিবার (২৫ সেপ্টেম্বর) খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও নবম শ্রেণির এক পরীক্ষার্থীর করোনা পজিটিভ আসে। করোনা আক্রান্ত নবম শ্রেণির ছাত্রী ২৩ সেপ্টেম্বর ও এসএসসি পরীক্ষার্থী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত শ্রেণিকক্ষে উপস্থিত ছিল।

করোনা আক্রান্ত নবম শ্রেণির ছাত্রীর অভিভাবক জানান, তার পরিবারে ছয়জন করোনার রোগী রয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন। বাকিরা ভালো আছেন।

খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছালমা খাতুন জানান, করোনায় আক্রান্ত ছাত্রীরা যে শ্রেণিতে পড়ে ওইসব শ্রেণির শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করোনোর চিন্তা করা হচ্ছে। করোনা আক্রান্ত ওই দুই ছাত্রী সম্পর্কে চাচাত বোন। তাদের পরিবারের একাধিক করোনা পজিটিভ রোগী রয়েছে। ছাত্রীরা বাড়ি থেকে আক্রান্ত হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক জানান, শিক্ষার্থীদের তথ্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান বলেন, করোনা আক্রান্ত শিক্ষার্থীদের একজনের বয়স ১৬ বছর এবং অপরজনের ১৭ বছর। স্কুল চাইলে ওই শিক্ষার্থীরা যে শ্রেণিতে পড়ে সে শ্রেণির শিক্ষার্থীদের ফ্রিতে করোনা পরীক্ষা করানো যেতে পারে। আমরা প্রস্তুত তাদের সহযোগিতা করার জন্য। 

রাজু আহমেদ/এসপি