ময়মনসিংহে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন কমছে। এক মাস ধরে শনাক্তের হার নিন্মমুখী। গত ২৪ ঘণ্টায় তা নেমে এসেছে ২ দশমিক ১৩ শতাংশে। এ সময় ৩১৫ নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৩ জনের। জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৯৪২ জন ও সুস্থ হয়েছেন ২০ হাজার ৯৫২ জন। 

শুক্রবার (০১ অক্টোবর) সকালে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। 

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিনজন করোনার উপসর্গ নিয়ে এবং একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে ময়মনসিংহের তিনজন এবং একজন জামালপুরের বাসিন্দা। 

হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনার উপসর্গ মারা যাওয়া তিনজন হলেন- ময়মনসিংহ সদরের খোদে নেওয়াজ (৬০), গৌরীপুর উপজেলার রাশিদা খাতুন (৬৫) ও জামালপুর সদরের আলমগীর হোসেন (৫০)। এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার জুলেখা (৪০) নামে একজন মারা গেছেন। 

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে নতুন করে ১৫ জন ভর্তিসহ ১১৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন সাতজন। আর ওই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।

উবায়দুল হক/এসপি