ব্রাহ্মণবাড়িয়া জেলাশহরে নির্মাণাধীন একটি বহুতল ভবন থেকে পড়ে ছাত্তার মিয়া (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) রাতে ঢাকায় নেওয়ার পথে মারা যান ছাত্তার। তিনি শহরের ভাদুঘর এলাকার আইয়ূব মিয়ার ছেলে। এ ঘটনা ধামাচাপা দিতে ৩ লাখ টাকায় রফা করা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের থানাপাড়া এলাকার ইউসুফ মিয়ার বাড়িতে পাঁচতলা ভবন নির্মাণের কাজ করছেন ঠিকাদার আবুল মিয়া। শুক্রবার বিকেলে ছাত্তার মিয়াসহ অন্য শ্রমিকরা ওই ভবনে কাজ করছিলেন।

এ সময় মাথায় করে অপ্রয়োজনীয় মালামাল ফেলতে গিয়ে নিচে পড়ে যান ছাত্তার। পরে তাকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে ছাত্তারের মৃত্যু হয়।

এদিকে, শ্রমিক মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। কোনো ধরনের আইনি পদক্ষেপ না নেওয়ার শর্তে নিহতের পরিবারকে ঠিকাদারের তরফ থেকে ৩ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

গতকাল তাৎক্ষণিকভাবে ৪০ হাজার টাকা নগদ দেন ঠিকাদার। বাকি টাকা রোববার (৩ অক্টোবর) দেওয়া হবে। ঠিকাদার আবুল মিয়া জানান, আলোচনা করে নিহতের পরিবারকে ৩ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি গরিব মানুষ, তার স্ত্রী-সন্তান আছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আজিজুল সঞ্চয়/এমএসআর