দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিতে ছাগল চুরির অভিযোগে দুই শিক্ষার্থীকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি সদস্যসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে। নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।  

শুক্রবার (০১ অক্টোবর) সকালে হাকিমপুর উপজেলার মোল্লা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার ১১ ঘণ্টা পর অভিযুক্ত ইউপি সদস্য নাজমুল ইসলামকে আটক করেছে পুলিশ।

ভুক্তভোগীরা জানায়, শুক্রবার স্কুল বন্ধ থাকায় বাবার মোটরসাইকেল নিয়ে ঘুরতে যায় হিলির মোল্লা বাজার এলাকায়। তারা দুজনই বাংলাহিলি পাইলট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র। রাস্তার পাশে একটি সুন্দর ছাগলের বাচ্চা দেখতে পেয়ে তারা কোলে নিয়ে খেলা করে। এ সময় কয়েকজন লোক তাদের চোর বলে ধাওয়া করে। দ্রুত মোটরসাইকেল নিয়ে চলে যাওয়ার সময় ছাগল চুরির অভিযোগ এনে গাছের সঙ্গে বেঁধে এলোপাতাড়িভাবে মারতে থাকে।

হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার শরীফ আল রাজীব জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নির্যাতনের একটি ভিডিও দেখে হাকিমপুর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। তারা শিক্ষার্থীদের উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় নাজমুল ইসলাম নামে এক ইউপি সদস্যকে আটক করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে বাকিদেরও আটকের চেষ্টা চলছে। এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

এসপি