কিশোরগঞ্জের তাড়াইলে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে জলমহালের এক পাহারাদার খুন হয়েছেন। শনিবার (২ অক্টোবর) দিবাগত গভীর রাতের কোনো একসময় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা পুলিশের।

রোববার (৩ অক্টোবর) সকালে উপজেলার দিগদাইড় গ্রামের সাজিয়াবিল জলমহাল এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে তাড়াইল থানা পুলিশ। নিহত জুনায়েদ (২৮) উপজেলার দিগদাইড় গ্রামের সাদত আলীর ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে দিগদাইড় গ্রামের সাজিয়াবিল জলমহালের পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করছিলেন জুনায়েদ। প্রতিদিনের মতো ২ অক্টোবর রাতেও জলমহাল পাহারা দিতে যান তিনি। 

রাতের কোনো একসময় দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ফেলে রাখলে রোববার সকাল ৬টার দিকে স্থানীয়রা তার মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে তাড়াইল থানায় নিয়ে আসে।

এ সময় লাশের পাশে পড়ে ছিল জুনায়েদের ব্যবহৃত মোবাইল ও মানিব্যাগ। এলাকাবাসীর ধারণা, জলমহালের বিরোধ নিয়ে কোনো পক্ষ হয়তো পাহারাদার জুনায়েদকে হত্যা করে থাকতে পারে।

উল্লেখ্য, গত ৭ জুন উপজেলার দিগদাইড় ইউনিয়নের ডুবাইল বিলে জলমহালের নিয়ন্ত্রণ নিয়ে দুইপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে দুপক্ষের দুইজন নিহত হয়। গুরুতর আহত হয় আরও কয়েকজন।

তাড়াইল থানার ওসি জয়নাল আবেদীন সরকার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জুনায়েদের শরীরে অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এসকে রাসেল/এমএসআর