ফরিদপুরের নগরকান্দা উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতিসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। ২০১৯ সালের ২৩ এপ্রিল দায়ের করা একটি চাঁদাবাজী মামলার আসামি হিসেবে তাদের গ্রেফতার করা হয়। 

রোববার (৩ অক্টোবর) সকালে ছাগলদী গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। একটি মারামারির মামলায়ও তারা  গ্রেফতারি পরওয়ানাভুক্ত আসামি।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল-আমিন মীর (৩৫) ও তার ভাই সোহাগ মীর (৩১), মাসুদ মীর (৩৭) ও মো. রিপন মিয়া (৪৭)। তাদের মধ্যে আল আমিন, সোহাগ ও মাসুদ নগরকান্দা পৌরসভার ছাগলদী মহল্লার বাসিন্দা। রিপন মিয়া নগরকান্দা মহল্লার বাসিন্দা।

পুলিশ জানায়, ২০১৯ সালের ২৩ এপ্রিল দায়ের করা একটি চাঁদাবাজী মামলার আসামি হিসেবে তাদের গ্রেফতার করা হয়। তারা আদালতের নির্দেশে জামিনে ছিলেন। জামিনের শর্ত ভঙ্গ করায় গত ২৬ সেপ্টেম্বর আদালত তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জরি করেন।

ওই চাঁদাবাজি মামলার বাদী মেসার্স তোফাজ্জেল ফিলিং স্টেশনের মালিক মীর কাওসার আলী জানান, চাঁদার দাবিতে ২০১৯ সালের ২৩ এপ্রিল তৎকালীন উপজেলা ছাত্রলীগের সভাপতি দলবল নিয়ে তাদের ওপর ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে ৮৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় তাদের আক্রমণে তার ভাই জামাল মীর, চাচাতো ভাই মীর ওবায়দুরসহ পাঁচ জন আহত হন।

ওই দিন (২০১৯ সালের ২৩ এপ্রিল) তিনি বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন মীর,তার ভাই ও সহযোগীদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

নগরকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই চার ব্যক্তিকে রোববার সকালে গ্রেফতার করা হয়। তিনি বলেন, আসামিদের রোববার বিকেলে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এমএএস