নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় বরগুনার তালতলীতে ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (০৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাওসার হোসেন এ কারাদণ্ড দেন। 

এর আগে ভোররাতে পায়রা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করে কোস্টগার্ড এবং নৌপুলিশের টহল টিম। এ সময় জেলেদের কাছ থেকে তিনটি ট্রলার ও ৫০ কেজি মা ইলিশসহ বিপুল পরিমাণ জাল জব্দ করা হয়। পরে জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- মিজানুর (৪০), মো.আলম (৪০), আবু ছলে (৩৫), মো. ফারুক গাজী (৫০), মো. শাকিব (২২), মো. দুলাল (৪০), মো. দেলোয়ার হোসেন (৪৫), মো. হায়দার (৩৫), মো. ইছাহাক মিয়া (৫০), মো. হালিম (৩৫), মো. ছগির (৪০), মো. সালাম (৩৪), মো. হারুন (২৩) ও মো. আবু হানিফ (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে তালতলী উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুুবুল আলম বলেন, রোববার রাত ১২টার পর থেকে মৎস্য বিভাগের তত্ত্বাবধানে কোস্টগার্ড ও নৌপুলিশের যৌথ টিম পায়রা নদীতে অভিযান চালায়। অভিযানে পায়রা নদীর বিভিন্ন এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৪ জেলেকে আটক করা হয়। 

এ সময় জেলেদের সঙ্গে থাকা তিনটি ট্রলারসহ প্রায় ৮১ হাজার মিটার জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আজ দুপুরে আটক জেলেদের প্রত্যেককে ২০ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এসপি