নাগরিক সেবা দ্রুত ও সহজলভ্য করতে এবার পৃথক স্থানে বড় পরিসরে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) সেবা কেন্দ্র চালু করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)। শনিবার (৯ অক্টোবর) বিকেল ৫টায় নগরীর বিশ্বেশ্বরী দেবী রোডের বিলুপ্ত পৌরসভার পুরাতন ভবনে এ সেবা কেন্দ্রের উদ্বোধন করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় তিনি বলেন, নাগরিক সেবাকে দ্রুত, সহজলভ্য ও নিবেদিত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। এর প্রেক্ষিতেই আমরা ইপিআই সেবাকে পৃথক ভবনে স্থানান্তর করেছি। এই ভবন থেকে ৩৩টি ওয়ার্ডে ইপিআই কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া ভবন পৃথক করার ফলে সুপরিসর স্থানে আরও নিরবচ্ছিন্ন ইপিআই সেবা প্রদান করা সম্ভব হবে।

 ইকরামুল হক টিটু বলেন, নগর ভবন থেকে এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে আমাদেরও যেমন জটিলতা সৃষ্টি হতো তেমনি যারা সেবা নিতে আসতেন তাদেরও কিছুটা কষ্ট ভোগ করতে হতো। যার কারণে বৃহত্তর পরিসরে এটি আমরা চালু করেছি। যাতে করে সুন্দর পরিবেশে স্বাচ্ছন্দে তারা এই সেবাটি নিতে পারেন। একই সঙ্গে এই কেন্দ্রটি যাতে করোনার টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহার করতে পারি সে ব্যাপারেও সার্বিক প্রস্তুতি আমাদের রয়েছে।

ইপিআই সেবা কেন্দ্র উদ্বোধনকালে মসিকের প্যানেল মেয়র-৩ শামীমা আক্তার, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. ফারুক হাসান, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শীতল সরকার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, মেডিকেল অফিসার ডা. রেদাউর রহমান খান, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/আরএআর