শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শ্রমিক লীগ বাংলার ইতিহাস আন্দোলনের অংশ। এই শ্রমিক লীগের অনেক ইতিহাস রয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শ্রমিক লীগ চাঁদপুর শাখার আয়োজনে সংগঠনটির ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শ্রমিক লীগ প্রতিষ্ঠা হয়েছিল শ্রমিকদের স্বার্থ রক্ষার জন্য। আগে যেখানে শ্রমিকরা অবহেলিত ছিল বর্তমান সরকার ক্ষমতায় এসে শ্রমিকদের ন্যায্য অধিকার দিয়েছে। এই সরকার শ্রমিকদের উন্নয়নে নানা পরিকল্পনা করে যাচ্ছে। যাতে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয়। 

ভার্চুয়ালি অংশ নিয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সূজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল।

জাতীয় শ্রমিক লীগ চাঁদপুর সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওহিদুল ইসলামের পরিচালনায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, মজিবুর রহমান, শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল।

আরও বক্তব্য রাখেন উপ-দপ্তর সম্পাদক রনজিত রায় চৌধুরী, শ্রমবিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু, শ্রমবিষয়ক সম্পাদক মঞ্জুর মাঝি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু পাটোয়ারী, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নুরজাহান আক্তার লিপি।

সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতারা। এর আগে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শ্রমিক লীগ নেতারা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শরীফুল ইসলাম/এমএসআর