রুহুল আমিন ও আতাহার আলী

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছিলেন আতাহার আলী। তবে জামায়াত ট্যাগে সেই নৌকা এখন স্থানীয় আওয়ামী লীগের আরেক নেতা মো. রুহুল আমিনের কাছে।

রুহুল আমিন জেলা পরিষদের বর্তমান সদস্য। তিনি ফুলবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ও যুবলীগের সভাপতি ছিলেন। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে আওয়ামী লীগের একাধিক সূত্র মনোনয়ন বদলের বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যালয় থেকে প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন পেয়েছিলেন আতাহার আলী। এরপরই স্থানীয় অনেক নেতাকর্মী তাকে জামায়াত নেতা হিসেবে আখ্যা দেন। একইসঙ্গে নেতাকর্মীদের মধ্যে মনোনয়ন নিয়ে চরম অসন্তোষও তৈরি হয়। সে পরিপ্রেক্ষিতে বাতিল করা হয় আতাহার আলীর মনোনয়ন।

তবে ফুলবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেকের দাবি, আতাহার আলী কখনও জামায়াত-শিবির করতেন না।

উপজেলা আওয়ামী লীগের সদস্য এজিদুল হক জানান, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আতাহার আলী ফুলবাড়িয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড জামায়াতের একজন সক্রিয় সদস্য ছিলেন।

এদিকে মনোনয়ন পাওয়ার পর রুহুল আমিন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবিও ভাসছে অনেকের ফেসবুক টাইমলাইনে।

এ ব্যাপারে আতহার আলী বলেন, আমি কখনও জামায়াত করিনি। আমার পরিবারের লোকজন আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। আমি দুই বছর ধরে আওয়ামী লীগের সঙ্গে আছি। এর আগে মৎস্যজীবী লীগের কমিটিতে ছিলাম।

উবায়দুল হক/এসএসএইচ