পাবনার ঈশ্বরদীতে পূর্বশত্রুতার জেরে গুলিবিদ্ধ হয়েছেন যুবলীগ নেতা শাহিন ওরফে রুটি শাহিন (৩৮)। বর্তমানে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার আলহাজ উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহত যুবলীগ নেতা শাহিন পৌর এলাকার আব্দুর রশিদের ছেলে ও ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

স্থানীয়রা জানায়, আলহাজ উচ্চ বিদ্যালয়-সংলগ্ন একটি দোকানের সামনে সন্ধ্যার পরে দাঁড়িয়ে ছিলেন শাহিন। একজন অজ্ঞাতপরিচয় যুবক এসে তিন রাউন্ড গুলি বর্ষণ করে ঘটনাস্থল ত্যাগ করেন। পরে রক্তাক্ত অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্নে নেওয়া হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহীতে স্থানান্তর করে চিকিৎসক।

শাহিনের সঙ্গে থাকা তার বন্ধু সোহাগ বলেন, দোকানের পেছন থেকে মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরা একজন শাহিনকে ৩ রাউন্ড গুলি করে আবার দোকানের পেছনের মাঠ দিয়ে অন্ধকারে চলে যায়, তাকে চেনা যায়নি।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান আসাদ ঘটনার সত্যতা ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহিন নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির ঢাকা পোস্টকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, সেখান থেকে ৩টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি জানান, বিষয়টি আমাকে ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি ফোনে জানিয়েছেন। বিস্তারিত এখনো জানায়নি। তবে তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।

রাকিব হাসনাত/এমএসআর