নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সহসভাপতি আলী রেজা রিপনের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদল এবং যুগান্তর ও ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাজু আহমেদ।

রোববার ঢাকা সাইবার ট্রাইবুন্যাল আদালতের বিচারক আস সামস মোহাম্মদ জগলুল হোসেন তাদের জামিন মঞ্জুর করেন। এ সময় সাংবাদিকদের পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়ির সাংবাদিক অ্যাডভোকেট তোফায়েল হোসাইন।
 
আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১৫ এপ্রিল আলী রেজা রিপন নামের এক ব্যক্তি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। একই দিন যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদেরও বিরুদ্ধে একই আইনে অপর একটি মামলা করেন তিনি।

জানা গেছে, হাবিবুর রহমান বাদল ও রাজু আহমেদের বিরুদ্ধে দায়ের করা মামলাটি প্রথমে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ এবং পরবর্তী পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নারায়ণগঞ্জ তদন্ত করে। তদন্তে উভয় মামলায় সিআইডি চূড়ান্ত রিপোর্ট দাখিল করে বিবাদীদের মামলা থেকে অব্যাহতির মত দেয়।

কিন্তু এই রিপোর্টের বিরুদ্ধে বাদীপক্ষ নারাজি দিলে পরবর্তীতে মামলাটি পিবিআই নারায়ণগঞ্জ তদন্ত সম্পন্ন করে। অভিযোগ রয়েছে, পিবিআই’র তদন্তকারী কর্মকর্তা একপেশে তদন্তের পর চার্জশিট দাখিল করলে প্রচলিত আইন অনুযায়ী মামলা ২টি ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রেরণ করেন জেলা ও দায়রা আদালত।

রোববার ওই মামলায় শুনানি শেষে আদালতের বিচারক ২ জনকে জামিন প্রদান করেন। এ সময় বিবাদীপক্ষের আইনজীবী তোফায়েল হোসাইন বলেন, আদালতের বিচারক শুনানি শেষে বিবাদীদের স্থায়ী জামিন প্রদান করেছেন।
    
রাজু আহমেদ/এমএসআর