১১ নভেম্বর চাঁদপুর সদর উপজেলার ১০ ইউনিয়ন পরিষদে দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার ( ১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৪৭২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ৩৪৫ ও সংরক্ষিত সদস্য পদে ৭৯ জন রয়েছেন।

১ নম্বর বিষ্ণুপুর ইউনিয়ন থেকে মোট ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, সাধারণ সদস্য ২৯ ও সংরক্ষিত মহিলা সদস্য ৬ জন। ২ নম্বর আশিকাটি ইউনিয়ন থেকে মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, সাধারণ সদস্য ৪১ ও সংরক্ষিত মহিলা সদস্য ৬ জন।

৪ নম্বর শাহমাহমুদপুর ইউনিয়ন থেকে ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, সাধারণ সদস্য ৩৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন। ৫ নম্বর রামুপুর ইউনিয়ন থেকে মোট ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, সাধারণ সদস্য ৩৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৮জন। 

৬ নম্বর মৈশাদী ইউনিয়ন থেকে মোট ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, সাধারণ সদস্য ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৭ জন। ৭ নম্বর তরপুরচন্ডী ইউনিয়ন থেকে মোট ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, সাধারণ সদস্য ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৮ জন।

৮ নম্বর বাগাদী ইউনিয়ন থেকে মোট ৫০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, সাধারণ সদস্য ৩৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৮ জন। ৯ নম্বর বালিয়া ইউনিয়ন থেকে মোট ৪৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭ জন, সাধারণ সদস্য ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ১১ জন।

১২ নম্বর চান্দ্রা ইউনিয়ন থেকে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, সাধারণ সদস্য ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন। ১৩ নম্বর হানারচর ইউনিয়ন থেকে মোট ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, সাধারণ সদস্য ২৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ৬ জন।

দ্বিতীয় ধাপের চাঁদপুরের ১০ ইউপি নির্বাচনের মনোনয়নপত্র যাচাইবাছাই ২১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

শরীফুল ইসলাম/এমএসআর