পাবনার ভাঙ্গুড়ায় জমিজমা-সংক্রান্ত বিরোধের জের ধরে মোস্তাফিজুর রহমান (৪৫) নামের এক প্রধান শিক্ষককে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ। সোমবার (১৮ অক্টোবর) বিকেলে ভাঙ্গুড়া পৌরসভার ভদ্রপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে চারজনের নাম উল্লেখ করে শিক্ষকের বড় ভাই হামিদুর রহমান বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দেন। আহত মোস্তাফিজুর ভদ্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভদ্রপাড়া মহল্লার মৃত রইচ উদ্দিনের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, ভাঙ্গুড়া পৌরসভার ভদ্রপাড়া মহল্লার মৃত রইচ উদ্দিনের সঙ্গে পাশের চৌবাড়িয়া মধ্যপাড়া মহল্লার আব্দুর হাই প্রামাণিকের সঙ্গে জমি-সংক্রান্ত বিরোধ ছিল। পরে রইচ উদ্দিন মারা যান। সোমবার তার ছেলে মোস্তাফিজুর রহমান ভাঙ্গুড়া বাজার থেকে শেখ রাসেলের জন্মদিন উদযাপনের জন্য পুরস্কার কিনে বিদ্যালয়ে ফিরছিলেন। পথে আবদুল হাইয়ের নেতৃত্বে মধু, বাহাদুর ও সুমেল তাকে পিটিয়ে গুরুতর জখম করেন। এতে মোস্তাফিজুর মাথায় আঘাত পান। পরে স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আহত মোস্তাফিজুর রহমান বলেন, স্কুলে যাওয়ার পথে তারা আমার গলায় গামছা পেঁচিয়ে এলোপাতাড়িভাবে কাঠের বাটাম দিয়ে মারধর করে। আমি এ ঘটনার বিচার চাই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আশরাফুল ইসলাম বলেন, আহত শিক্ষকের গলা ও মাথাসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আব্দুল হাই প্রামাণিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়েও কোনো উত্তর পাওয়া যায়নি।

ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এ ঘটনায় আহত শিক্ষকের বড় ভাই হামিদুর রহমান বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চলছে। তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাকিব হাসনাত/এনএ