ফরিদপুরের নগরকান্দার রামনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একই পরিবারের চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

রামনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল কুদ্দুস ফকির, তার মেয়ে কুইন আক্তার, ছেলে জাকির ফকির এবং স্ত্রীসহ মোট চারজন একই ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

তবে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, একই পরিবারের চারজন নির্বাচন করার জন্য নয় বরং কৌশল হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কারণ হিসেবে তারা বলছেন, বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকির ও তার ছেলে জাকির ফকির ২০১৭ সালের একটি হত্যা মামলায় গত ২৪ আগস্ট জেলে যান। বর্তমানে তারা জেলে রয়েছেন। জেলে থেকেই তারা নির্বাচনে লড়তে মনোনয়নপত্র জমা দেন। তাদের আশঙ্কা জেলে থেকে যদি বাবা বা ছেলে নির্বাচন করতে না পারেন বা কোনোভাবে তারা নির্বাচনে লড়তে অযোগ্য বলে বিবেচিত হন সেক্ষেত্রে মেয়ে কুইন আক্তার বা কুদ্দুস ফকিরের স্ত্রীর মধ্যে একজন নির্বাচন করবেন। মূলত এই কৌশলেই একই পরিবারের চারজন মনোনয়নপত্র জমা দেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, নগরকান্দা ও সালথার ১৭টি ইউনিয়নে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আপিল করা যাবে ২১ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর। 

এ ব্যাপারে জেলে থাকায় বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকিরের বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে তার মেয়ে কুইন আক্তার একই পরিবারের চারজনের মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়ে বলেছেন, মানুষের ধারণা সঠিক। আমরা একটা কৌশল হিসেবেই একই পরিবারের চারজন মনোনয়নপত্র জমা দিয়েছি। আমাদের পরিবার থেকে নির্বাচন একজনই করব। তবে সে একজন কে হবে সেটা ২০ তারিখে যাচাই-বাছাইয়ের পর জানা যাবে। 

জহির হোসেন/এসকেডি