নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীর সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে হামলার ঘটনায় সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও স্থিরচিত্র দেখে মো. মাসুম (২৫) নামের এক হামলাকারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের-১১ সদস্যরা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাসুম বেগমগঞ্জ উপজেলার ১৪ নম্বর হাজীপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের মিজি বাড়ির আব্দুল হকের ছেলে।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন।

তিনি বলেন, সিসিটিভির ফুটেজ ও স্থিরচিত্রের মাধ্যমে শনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি চৌমুহনীর শ্রী রাধাকষ্ণ মন্দির, ইসকন মন্দির, শ্রীশ্রী রামঠাকুর চন্দ্রসহ বিভিন্ন মন্দিরে হামলার সঙ্গে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হামলার কথা স্বীকার করেছে।

র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন আরও বলেন, তাকে বেগমগঞ্জ মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। বেগমগঞ্জ মডেল থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

হাসিব আল আমিন/এমএসআর