নরসিংদীর পলাশে ট্রেনের ধাক্কায় নদীতে পড়ে অলি মিয়া (১৯) নামে এক যুবক নিখোঁজ হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) বিকেলে উপজেলার ঘোড়াশাল স্টেশনের পাশে নতুন রেলসেতুর মাঝে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ যুবকের সঙ্গে থাকা বন্ধুর দাবি, অলি মিয়া রেলসেতুতে ছবি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় নদীতে পড়ে যায় সে। 

নিখোঁজ অলি মিয়া (১৯) নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বড়পাড়া গ্রামের মো. বজলুর রহমানের ছেলে।

স্থানীয় ও নিখোঁজের স্বজনদের সূত্রে জানা যায়, নিখোঁজ অলি মিয়া ও তার বন্ধু শাহজাহান শনিবার বিকেল ৪টার দিকে ঘোড়াশাল রেলস্টেশনের দিকে ঘুরতে আসে। পরে ছবি তোলার জন্য অলি ও তার বন্ধু শাহজাহান স্টেশনের পাশের রেলসেতুর মাঝে যান। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেন সেতুতে চলে এলে শাহজাহান দৌড়ে সেতুর একপাশে চলে আসতে পারলেও অলি মিয়া পুরোপুরি সরে আসতে পারেননি। পরে ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে সেতু থেকে শীতলক্ষ্যা নদীতে পড়ে যায় অলি।

নিখোঁজ যুবকের বন্ধু শাজাহান বলেন, অলি মিয়া নরসিংদী সদরের মাধবদীতে তার চাচার বাসায় বেড়াতে এসেছিল। মাধবদী থেকেই বিকেলে আমরা এ রেলসেতুতে ঘুরতে আসি। ছবি তোলার জন্যই সেতুর মাঝে গিয়েছিলাম। ট্রেনের শব্দ টের পেয়ে আমি দৌড়ে সেতুর একপাশে চলে আসি। কিন্তু অলি আসার চেষ্টা করেও আসতে পারেনি।

পলাশ ফায়ার স্টেশনের কর্মকর্তা মো. হাদিউর ইসলাম জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে আসার পর টঙ্গীর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। তারা খবর পেয়ে শীতলক্ষ্যা নদীতে সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধার কাজ চালায়। কিন্তু নিখোঁজ যুবক অলি মিয়াকে উদ্ধার করা যায়নি।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) ইমায়েদুল জাহেদী বলেন, নদীতে প্রবল স্রোতের কারণে ট্রেনের ধাক্কায় নিখোঁজ অলিকে খুঁজে পাওয়া যায়নি।  উদ্ধার অভিযান বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে পুনরায় উদ্ধার কাজ চালানো হবে।

রাকিবুল ইসলাম/এসএসএইচ