যশোরের অভয়নগরে বিয়ের জন্য চাপ সৃষ্টি করায় প্রেমিকাকে অ্যাসিড ছুড়ে ও পিটিয়ে হত্যা করেছেন প্রেমিক। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে নওয়াপাড়ার চামড়া মিলে এ ঘটনা ঘটে। 

নিহত মিল শ্রমিক পিয়া (২৮) অভয়নগর উপজেলার কাদিরপাড়া গ্রামের মৃত আবুল কালামের মেয়ে। প্রেমিক শামিম হাসান (৩৫) যশোরের অভয়নগর ও খুলনার ফুলতলা উপজেলার শেষ সীমানা এলাকার বাসিন্দা। তারা দুজনই ওই মিলের শ্রমিক।

পুলিশ জানায়, পিয়া স্বামী পরিত্যক্তা। তার ১২-১৩ বছরের একটি কন্যাসন্তান রয়েছে। ১০ বছরেরও বেশি সময় ধরে সে এসএএফ চামড়ার মিলে শ্রমিকের কাজ করে। একই মিলে শ্রমিকের কাজ করে শেষ সীমানা এলাকার শামিম। শেষ সীমানা এলাকায় পিয়ার বড় বোনের শ্বশুর বাড়ি হওয়ার সুবাদে ঘনিষ্টতা হয় শামীমের সঙ্গে। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। 

সম্প্রতি পিয়া শামীমকে বিয়ের জন্য চাপ দিতে শুরু করে। এতে ক্ষিপ্ত হয়ে সোমবার পিয়াকে মিলে কর্মরত অবস্থায় অ্যাসিড দিয়ে ঝলসে দেয় এবং পিটিয়ে আহত করে শামীম। আহত পিয়াকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যায়। 

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মিলন মন্ডল জানান, অভিযুক্ত শামীমকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

জাহিদ হাসান/এসপি