ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়ে বাড়ি ফেরার পথে এক ইউপি সদস্য প্রার্থীকে হাতুড়িপেটা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা দুইটার দিকে উপজেলার গাজীরটেক ইউনিয়নের আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে।

আহত ওই ইউপি সদস্য প্রার্থীর নাম রিশাদ বেগ (৪০)। তিনি গাজীরটেক ইউনিয়নের ছামাদ বেগের ছেলে। তিনি একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী।

রিশাদের ভাই জাহাঙ্গীর বেগ বলেন, গাজীরটেক ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবে আজ দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয় আমার ভাই রিশাদ বেগ। এ সময় সঙ্গে ছিল আমার আরেক ভাই মুরাদ বেগ। উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়ে আমরা বেলা দেড়টার দিকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলাম।

পথে আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে পৌঁছালে ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত হাতুড়ি ও লাঠি নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এ সময় রিশাদের মাথা ফেটে যায়। এ ছাড়া আমি ও মুরাদ বেগ আহত হই। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা আহত রিশাদ বেগকে উদ্ধার করে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ব্যাপারে রিশাদ বেগ বাদী হয়ে চরভদ্রাসন থানায় একটি মামলা করেছেন।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে এ হামলার সঙ্গে ইউপি নির্বাচন ও মনোনয়নপত্র জমা দেওয়ার সঙ্গে কোনো সম্পর্ক নেই। আগের কোনো বিরোধের জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে। রিশাদ বেগ বাদী হয়ে চরভদ্রাসন থানায় একটি মামলা করেছেন।

উল্লেখ্য, ইউপি নির্বাচনের তৃতীয় পর্যায়ে গাজীরটেক ইউনিয়নের ভোট গ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর। ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর।

জহির হোসেন/এনএ