নেত্রকোনায় পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষার আবেদনে জালিয়াতি করতে গিয়ে ধরা পড়েছেন দুই যুবক। পরীক্ষার প্রথম দিন শুক্রবার (২৯ অক্টোবর) জেলা পুলিশ লাইনস মাঠ ও জেলার পূর্বধলা থেকে তাদের আটক করে পুলিশ। 

আটকরা হলেন- জুবায়েদ ইসলাম রাতুল (১৯) ও চঞ্চল মিয়া (১৮)।

শনিবার সকালে নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে শুক্রবার প্রাথমিকভাবে কাগজপত্র যাচাইকালে রাতুলের ফিজিক্যাল এনডিউরেন্স টেস্টের (পিইটি) প্রবেশপত্রে গরমিল পায় পুলিশ।

প্রবেশপত্রে তার নাম, বাবার নাম, জন্ম তারিখ, এসএসসির ফল, উচ্চতা ও ওজনের সঙ্গে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো তথ্যের অমিল পাওয়া যায়। পরে রাতুলের মোবাইলের মেসেজ যাচাইকালে দেখা যায়, অন্য একটি মোবাইল নম্বর থেকে তার পরীক্ষা সংক্রান্ত মেসেজ এসেছে।

পুলিশের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রাতুল জানায়, তিনি পূর্বধলা স্টেশন রোডের চঞ্চলের দোকান থেকে আবেদন করেছেন। পরে রাতুল ও চঞ্চলকে আটক করা হয়।

এদিকে ভুয়া আবেদনকারী রাতুলের প্রবেশপত্র তার ব্যবহৃত মোবাইল ফোন এবং ভুয়া পিইটি প্রবেশপত্র প্রস্তুতকারী চঞ্চলের কম্পিউটার ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

জিয়াউর রহমান/এসপি