কিশোরগঞ্জের তাড়াইলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। তারা হলেন- উপজেলার দিগদাইড় ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাপ হোসেন ভূঁইয়া (নৌকা প্রতীক) ও তার ছোট ভাই আশরাফ উদ্দিন ভূঁইয়া (আসাদ) (লাঙ্গল প্রতীক)।

আপন দুই ভাইয়ের ভোটযুদ্ধ নিয়ে এলাকাবাসীর মাঝে কৌতূহল সৃষ্টি হয়েছে। পাড়া-মহল্লার চায়ের আড্ডায় এখন শুধু দুই ভাইয়ের চেয়ারম্যান নির্বাচন নিয়ে চলছে নানা কথা।

এলাকাবাসী জানায়, দুই ভাইয়ের মধ্যে চেয়ারম্যান হওয়ার লড়াই শুরু হয়েছে। কেউই কাউকে ছাড় দিতে রাজি হচ্ছে না। ইউনিয়নবাসীও তাদের লড়াই উপভোগ করছে। সেই জন্য সাধারণ ভোটারদের বাড়তি নজর থাকছে দিগদাইড় ইউনিয়ন পরিষদ নির্বাচন। তবে একই পরিবার থেকে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন পরিবারের লোকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া-প্রতিবেশীরা।

বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাপ হোসেন ভুঁইয়া বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে এলাকার অনেক উন্নয়ন করেছি। এবারও জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। এলাকাবাসী আমার পাশে আছেন। আবারও নৌকা প্রতীকে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়ে এলাকার উন্নয়ন করতে চাই।

জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দীন ভুঁইয়া (আসাদ) বলেন, দিগদাইড় ইউনিয়নের সর্বস্তরের জনগণের চাওয়াতেই আমি চেয়ারম্যান পদে লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে নেমেছি। ইউনিয়নবাসী বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

তাড়াইল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন ও সাধারণ সদস্য পদে ২২৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এনামুল হক বলেন, মঙ্গলবার (২৬ অক্টোবর) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কিন্তু দুই ভাই গোলাপ হোসেন ভুঁইয়া এবং আশরাফ উদ্দীন ভুঁইয়া আসাদ কেউ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

এসকে রাসেল/এসপি