যশোরের বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় পাঁচজন আহত হয়েছেন। সোমবার (১ নভেম্বর) সকালে জহুরপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

সোমবার মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা তাদের ওপর হামলা করেন বলে দাবি করেন স্বতন্ত্র প্রার্থী বদরউদ্দিন মোল্যা। এ সময় তিনি ও তার ছেলেসহ পাঁচজন আহত হন। তাদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহতরা জানান, সোমবার সকালে বাঘারপাড়ার জহুরপুর ইউনিয়নের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী বদরউদ্দিন মোল্যা নেতাকর্মী নিয়ে বাঘারপাড়া উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন। পথে জামতলা নামক জায়গায় পৌঁছালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান মিন্টুর লোকজন হিসেবে পরিচিত আব্দুর রশিদ (৩১), জসিম (৩০), মাসুদ (৩০), করিমসহ (২৮) ২০ থেকে ২৫ জন তাদের ওপর হামলা করে। এ সময় স্বতন্ত্র প্রার্থী বদরউদ্দিন মোল্যা (৬৫), তার ছেলে আশিক ইকবাল (৩৪), কর্মী মাহাবুব (৩৫), লোটাসসহ (৪০) অন্তত পাঁচজন আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। তবে নৌকার প্রার্থী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আসাদুজ্জামান মিন্টু বলেন, এ ঘটনায় আমার কোনো কর্মী বা সমর্থক জড়িত নেই। পরিকল্পনা অনুযায়ী শালিখা উপজেলার জামায়াত-বিএনপির লোকজনকে ব্যবহার করে স্বতন্ত্র প্রার্থী নিজেই এ ঘটনা ঘটিয়েছেন। যার দোষ চাপাচ্ছেন আমার কর্মী-সমর্থকের ওপর।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দিন নির্বাচনী সহিংসতায় ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, জহুরপুর ইউনিয়নে মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ঘটনাস্থল এবং হাসপাতালে পুলিশের পৃথক দুটি টিম পাঠানো হয়েছে।

জাহিদ হাসান/এনএ