সিরাজগঞ্জের ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের ঝুঁকিপূর্ণ নলকা সেতুর ওপরে এবং আশেপাশের রাস্তায়  সংস্কার কাজ চলায় মহাসড়কের দুই পাশের অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হওয়া যানজট কেটে গেছে। সোমবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টার পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে আটকে থাকা গাড়িগুলো পালাক্রমে চলায় কোথাও কোথাও কিছুটা ধীরগতি রয়েছে। 

রাত ৮টার দিকে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহেল বাকী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে দূরপাল্লার অনেক বাস সিরাজগঞ্জ শহরের ভেতর দিয়ে ঢুকে আঞ্চলিক মহাসড়ক দিয়ে চলাচল করেছে। 

জানা গেছে, সকালে নলকা সেতুর ওপরে এবং এর আশপাশের রাস্তা সংস্কারে কাজ শুরু হলে সেতুটিকে কেন্দ্র করে উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুপুর থেকে এর তীব্রতা বাড়তে থাকে যা ধীরে ধীরে নলকা সেতুর পূর্ব পাশে ঝাঐল ওভার ব্রিজ ও সেতুর পশ্চিম দিকে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে। 

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহেল বাকী বলেন, নলকা সেতুর ওপর সংস্কার কাজ বিকেলে শেষ হয় এবং এরপর আশপাশের মহাসড়কে কিছু ভাঙ্গা রাস্তার কাজ করা হয়েছে। তখন একটি লেন বন্ধ করে আরেক লেন দিয়ে গাড়ি ছাড়তে হয়েছে। যার ফলে যানজটের সৃষ্টি হয়। তবে সন্ধ্যার পর থেকে মহাসড়ক স্বাভাবিক হতে শুরু করে। এখন মোটামুটি স্বাভাবিক হয়ে গেছে। 

শুভ কুমার ঘোষ/আরএআর