নড়াইলে মাদক মামলায় যশোরের মো. আমিনুর মুন্সী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

মঙ্গলবার (২ নভেম্বর) নড়াইলের দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। আমিনুর যশোরের অভয়নগরের নোয়াপাড়া স্টেশন রোড এলাকার মৃত আব্দুস সালাম মুন্সীর ছেলে ।
 
আদালত সূত্রে জানা গেছে, নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের এস আই কিশোর কুমার মজুমদারের নেতৃত্বে ২০১২ সালের ১ আগষ্ট নড়াইল-যশোর মহাসড়কের চাঁচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাকা রাস্তার ওপর যানবাহন তল্লাশি করার সময় বাসের ভেতর থেকে আমিনুরের কাছ থেকে ৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ সময় তাকে গ্রেফতার করা হয়। পরে এএসআই ওলিউল ইসলাম বাদী হয়ে নড়াইল সদর থানায় একটি মাদক মামলা দায়ের করেন এবং আসামিকে হস্তান্তর করেন। পরে আসামি জামিনে বের হয়ে পলাতক রয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি এড. এমদাদুল ইসলাম (ইমদাদ) এবং পলাতক আসামিপক্ষের আইনজীবী ছিলেন এড. মো. মাহবুব হোসেন।
 
মোহাম্মদ মিলন/আরআই