মৌলভীবাজারের কমলগঞ্জে সম্প্রতি ‘অচেনা’ প্রাণীর আক্রমণে নারী, শিশুসহ পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের হরিশ্মরন গ্রামে আতঙ্ক বিরাজ করছে। ৩ নভেম্বর প্রাণীটির আক্রমণে আহত হয় নারী-শিশুসহ পাঁচজন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার দুপুরে এলাকার দীপক মল্লিকের শিশুপুত্র দুর্জয় মল্লিক (২) প্রাণীটির আক্রমণের শিকার হয়। শিশুটির মুখণ্ডল, শরীরের বিভিন্ন অংশে রক্তাক্ত জখম হয়।

এ সময় পাশে ছিল তার ভাই দিব্য মল্লিক (৫)। তাকেও রক্তাক্ত জখম করে প্রাণীটি। শিশুদের আর্তচিৎকারে তাদের মাসহ বাড়ির লোকজন এগিয়ে গেলে প্রাণীটি পালিয়ে যায়। তাদের সিলেট রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই দিন বিকেলে প্রাণীটির আক্রমণের শিকার হন এলাকার বিমান রায়ের স্ত্রী জয়ারানী রায় (৩০) ও শিশুপুত্র বিপ্লব রায় (১০) এবং মখলিছ মিয়ার শিশুকন্যা মরিয়ম জান্নাত (৮)। তারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

স্থানীয় লোকজন জানায়, প্রাণীটা দেখতে অনেকটা কুকুরের মতো। প্রাণীটি একা কোনো ব্যক্তিকে দেখলেই আক্রমণ করে। তাই প্রাণীটির হাত থেকে বাঁচতে তারা এখন লাঠি হাতে দলবদ্ধভাবে চলাচল করছেন। বিশেষ করে রাতে হাটবাজার থেকে ফেরার পথে হাতে লাঠি রাখতে হচ্ছে।

কমলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হেদায়েত উল্লাহ বলেন, এ রকম ঘটনা খুব কমই শোনা যায়। এটা কুকুর অথবা খেঁকশিয়াল হতে পারে। আক্রান্ত ব্যক্তিদের অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

ওমর ফারুক নাঈম/এমএসআর