সাভারে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পরিচালিত ওয়্যারহাউস পরিদর্শন শেষে সিলগালা করেছেন হাইকোর্ট গঠিত পাঁচ সদস্যের পরিচালনা পর্ষদ। সোমবার (০৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে চারটি ওয়্যারহাউস সিলগালা করা হয়।

জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে পরিচালনা পর্ষদের সদস্যরা সাভারের আমিনবাজার এলাকার পিংক ফুড ইন্ডাস্ট্রিয়াল পার্কের দুটি ওয়্যারহাউস পরিদর্শন করেন। পরে ওয়্যারহাউস দুটি পরিচালনা কমিটির অধীনে নিতে সিলগালা করে দেওয়া হয়। এরপর বলিয়ারপুর এলাকায় ইভ্যালির আরও দুটি ওয়্যারহাউস পরিদর্শন শেষে সেগুলোও সিলগালা করা হয়। ওয়্যারহাউসে বেশ কিছু টেলিভিশন, কোমল পানীয়সহ ইলেকট্রনিকস সামগ্রী ছিল।

পরিদর্শন শেষে ইভ্যালির নতুন পরিচালনা কমিটির প্রধান এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, আমাদের জানানো হয়েছে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক গ্রেফতার হওয়ার পর ওয়্যারহাউস থেকে মূল্যবান অনেক মালামাল সরিয়ে ফেলা হয়েছে।

২২ সেপ্টেম্বর ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। প্রতারিত গ্রাহক ও মার্চেন্টের স্বার্থ সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করছে হাইকোর্ট গঠিত নতুন পরিচালনা কমিটি। এখানে যারা টাকা লগ্নি করেছিলেন তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা চেষ্টা করছি যতটুকু সম্ভব তাদের স্বার্থ সুরক্ষা করে ফেরত দেওয়ার ব্যবস্থা।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির কোথায় কী সম্পদ রয়েছে এবং সেগুলো কী অবস্থায় রয়েছে- সেসব সম্পদ দিয়ে প্রতিষ্ঠানটির দায়দেনা কতটুকু পরিশোধ করা যাবে ইত্যাদি বিষয়ে পর্যবেক্ষণ করছে বর্তমান কমিটি।

মাহিদুল মাহিদ/এসপি