প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে নাটোর নার্সিং ইনস্টিটিউটের নির্মাণকাজ শুরু হয়েছে। বুধবার (১০ নভেম্বর) দুপুরে শহরের মল্লিকহাটি এলাকায় নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

এ সময় সংসদ সদস্য বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা গেছে। সংক্রমণ প্রতিরোধে দেশের সব জনগোষ্ঠীকে টিকা প্রদানের আওতায় আনা হচ্ছে। দেশে বিশেষায়িত চিকিৎসাসেবার পরিধি বৃদ্ধি করা হয়েছে বহুগুণে। কোনো মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হবে না।

স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ জানান, এক একর জমির ওপরে পাঁচতলা ভবনে ২০০ শিক্ষার্থীর আবাসনসুবিধাসহ একাডেমিক ও প্রশাসনিক দফতর থাকবে। দেড় বছরের মধ্যে নির্মাণকাজ শেষ হবে।

নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, নির্মাণকাজ শেষ হলে এই ইনস্টিটিউটে শিক্ষার্থীরা তিন বছরের গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভ করবে। এ ক্ষেত্রে জেলায় চিকিৎসাসেবার মান বাড়বে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায়, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক দিলীপ কুমার দাস, নাটোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম আনু ও নাটোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু।

তাপস কুমার/এনএ