মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় ডাকাতি করে পালানোর সময় এক ডাকাতকে আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী। বুধবার (১০ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় ২ জন আহত হয়েছে বলে জানা গেছে।

গণপিটুনিতে আহত ডাকাতকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজদিখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন। 

স্থানীয় সুত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দী বালুচর বাজার বনিক সমিতির সভাপতি সৈয়দ আমির হোসেনের বাড়িতে সশস্ত্র ডাকাত দল বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করে।

এ সময় তাদের ডাক-চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে বাড়ির সদস্যদের কুপিয়ে, গুলি ও বোমা বিস্ফোরণের পর টাকা-পয়সা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যাওয়ার সময় এক ডাকাতকে আটক করে এলাকাবাসী। পরে পুলিশ খবর পেয়ে ওই ডাকাতকে উদ্ধার করে সিরাজদিখান স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেন। 

আটক ডাকাত শ্রীনগর উপজেলার নওপাড়া গ্রামের কাসেমের ছেলে মনা (৩৫)। তিনি বলেন, আমরা সাতজন একসঙ্গে ডাকাতি করতে আসি। তবে সবাই পালিয়ে গেলেও আমি পারিনি। 

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বোরহান উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। ফলে ওই বাড়িতে ডাকাতরা কী কী জিনিসপত্র লুট করেছে তা জানা যায়নি। আটক ডাকাত মনা পুলিশি পাহারায় সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

ব.ম শামীম/আরআই