নওগাঁর মান্দা উপজেলার ৫ নং গণেশপুর ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় এক গ্রাম পুলিশসহ আটজন আহত হয়েছেন। শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে উপজেলার সতিহাট বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- শ্রীরামপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মাওলানা সাইফুল ইসলাম শান্ত (৪০), গণেশপুর গ্রামের প্রয়াত  বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের ছেলে রানা (৩৮), ইসাহাক আলী চৌধুরীর ছেলে সাহাদত হোসেন বাবু (৩৫), সাদেকের ছেলে হেলাল (৪০), মোস্তাকিম, গনেশপুর গ্রামের মোকলেছুর রহমান মোল্লার ছেলে জাহাঙ্গীর আলম (৩৮), আব্দুল হামিদের ছেলে আলম (২৮) এবং সৈয়দপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে গ্রাম পুলিশ আমিনুল ইসলাম (৩৩)।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান বাবুল চৌধুরীর সমর্থক আলহাজ্ব কছির উদ্দিন চৌধুরী হাফেজিয়া ও এতিমখানা মাদরাসার মৌলভী মাওলানা সাইফুল ইসলাম শান্ত সতিহাট আলেপের কাপড়ের দোকানে অবস্থান করছিলেন। 

এ সময় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হানিফ উদ্দিন মন্ডলের মিছিল সতিহাট বাজারের মধ্যে আসে। ওই সময় মাওলানা সাইফুল ইসলামের ওপর অতর্কিত হামলা চালানো হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ হয় এবং হানিফ চেয়ারম্যানের নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নওগাঁ সদর হাসপাতাল এবং গুরুতর আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

দেলোয়ার হোসেন/এসপি