সরকারের পক্ষ থেকে নির্বাচনে কোনো চাপ নেই, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরিতে প্রশাসন কঠোরভাবে কাজ করবে বলে জানিয়েছে ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

শনিবার (১৩ নভেম্বর ) কেরানীগঞ্জ উপজেলা মাঠে ১১টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন ও কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আপনারা একে অপরের প্রতি সহিংস না হলে প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার হয়রানির শিকার হবেন না। এ সময় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের অভিনন্দন জানান।

ঢাকা জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, নির্বাচনের দিন পর্যাপ্ত পরিমাণ র‍্যাব, বিজিবি , পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম দিন-রাত মাঠে থাকবে। কোনো প্রার্থী অভিযোগ করলে অবশ্যই তার যুক্তিযুক্ত প্রমাণ থাকতে হবে। আবার কেউ যদি প্রতিহিংসামূলক মিথ্যা অভিযোগ করে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

শাক্তা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সজিব বেপারীর প্রশ্নের জবাবে নির্বাচন কর্মকর্তা বলেন, সবাই নির্বিঘ্নে যার যার ভোট তার পছন্দের প্রার্থীকে দিতে পারবে। যেকোনো ধরনের হয়রানি বন্ধে কাজ করবে প্রশাসন।

বাস্তা ইউনিয়নে ইভিএম ভোট নিয়ে নির্বাচন কর্মকর্তা বলেন, প্রাথমিক ফলাফল কেন্দ্রে কেন্দ্রেই জানিয়ে দেওয়া হবে এবং এজেন্টদের নিকট হস্তান্তর করা হবে। চেয়ারম্যানদের ফলাফল কেন্দ্রের পাশাপাশি উপজেলা নির্বাচন অফিস থেকে বেসরকারিভাবে ঘোষণা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. নাজমা নাহার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, ঢাকা জেলার সিনিয়র নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান, কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সালাম মিয়া, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজ প্রমুখ।

ফারুক আহ‌মেদ/ওএফ