খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রশাসনের সহযোগিতায় কারচুপির মাধ্যমে তিন দফা ফলাফল পরিবর্তন করে নৌকা প্রতীকের প্রার্থী নুর মোহাম্মদকে পরাজিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল স্থগিত এবং পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুর মোহাম্মদ।

তিনি বলেন, মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিসাইডিং অফিসার, রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসারের যোগসাজশে কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কাসেম ভূঁইয়াকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবলছড়ি তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল স্থগিত এবং পুনরায় ভোট গণনার দাবি জানান নুর মোহাম্মদ। 

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, তবলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক এস এম কামাল।

তারা অভিযোগ করেন, নির্বাচনের পর মো. আবুল কাসেম ভূঁইয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে নৌকার সমর্থক, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের ওপর হামলা চালাচ্ছে।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর মোহাম্মদকে পরাজিত দেখিয়ে  স্বতস্ত্র প্রার্থী মো. আবুল কাসেম ভূঁইয়াকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। নির্বাচনে আবুল কাসেম ভূঁইয়া পান ৫ হাজার ৩১  ভোট আর নুর মোহাম্মদ পান ৫ হাজার ১০ ভোট।

জাফর সবুজ/আরএআর