আদালত প্রাঙ্গণে নিহত সাহেদ বেগের স্বজনরা

মাদারীপু‌রের রাজৈরে সাহেদ বেগ (৪০) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হ‌য়ে‌ছে। বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে অতি‌রিক্ত জেলা ও দায়রা জজ আদাল‌তের বিচারক লায়লাতুল ফের‌দৌস এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হ‌লেন-‌ রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়‌নের ইউসুফ আলী মুন্সীর ছেলে সে‌লিম মুন্সী ও একই এলাকার আবুল কালাম আজাদের ছেলে পা‌ভেল শিকদার। তারা পলাতক রয়েছেন। 

মামলার ন‌থি সূ‌ত্রে জানা গে‌ছে, সা‌হেদ বেগ ২০১২ সা‌লের ২৯ ন‌ভেম্বর রা‌তে লি‌বিয়া যাওয়ার জন্য টাকা সংগ্রহ ক‌রে বা‌ড়ি ফেরার পথে তাকে হত্যা করা হয়। সকালে রা‌জৈর উপ‌জেলার বা‌টিয়ারকান্দা গ্রা‌মের খা‌লের ম‌ধ্যে সা‌হে‌দের মরদেহ পাওয়া যায়। 

অতি‌রিক্ত জেলা ও দায়রা জজ আদাল‌তের ‌পি‌পি সি‌দ্দিকুর রহমান সিং ব‌লেন, দীর্ঘ‌দিন ধ‌রে মামলাটি বিচারাধীন থাকার পর আজ আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাদেরকে ৫০ হাজার টাকা করে  জারিমানা করা হয়েছে। 

সাহেদ বেগের বোন লাকি বেগম বলেন, আমরা আজও আমার ভাইয়ের ছবি বুকে নিয়ে ঘুরি। আজকের রায়ে আমরা সন্তুষ্ট। যারা নির্মমভাবে আমার ভাইকে হত্যা করেছে আমরা তাদের দ্রুত ফাঁসি চাই।

সাহেদ বেগের ভাই রফিক বেগ বলেন, আজকের এ রায়ে আমরা সন্তুষ্ট। আমি মনে করি আসামিদের দ্রুত গ্রেফতার করে এ রায় কার্যকর করা হবে।

নাজমুল মোড়ল/আরএআর