গাজীপুর মহানগরের কাশিমপুর থানা এলাকায় মাদরাসার এক শিশু শিক্ষার্থীকে (১৩) ধর্ষণ ও তার ভিডিও দৃশ্য ধারণ করার অভিযোগে একটি হাফিজিয়া মাদরাসার অধ্যক্ষকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বাদী হয়ে মামলা করার পর অধ্যক্ষকে গ্রেফতার করা হয়। তার মোবাইল থেকে শিশু শিক্ষার্থীর নগ্ন ভিডিও ও ছবি জব্দ করা হয়েছে।

গ্রেফতার হওয়া মো. হাদিউজ্জামান (৩৮) যশোরের কেশবপুর উপজেলার মির্জাপুর সরদারপাড়া গ্রামের মৃত জাবেদ আলী সরদারের ছেলে। তিনি কাশিমপুর বাগবাড়ী এলাকায় দারুস সুন্নাহ নুরানি হাফিজিয়া মাদরাসার প্রিন্সিপাল।

মামলার এজাহারের বরাত দিয়ে কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা জানান, কাশিমপুর বাগবাড়ী এলাকায় দারুস সুন্নাহ নুরানি হাফিজিয়া মাদরাসার এক শিশু শিক্ষার্থীকে (১৩) প্রায় এক বছর আগে ধর্ষণ করেন হাদিউজ্জামান। এ সময় তিনি ধর্ষণের ভিডিও ধারণ করেন। পরে ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে এক বছর ধরে বিভিন্ন সময়ে শিশুটিকে ধর্ষণ করে যাচ্ছিলেন ওই শিক্ষক। 

বিষয়টি শিশুটির পরিবার জানতে পেরে মঙ্গলবার (১৬ নভেম্বর) শিশুর বাবা বাদী হয়ে কাশিমপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ও পর্নোগ্রাফি আইনের ৮ (১) (২) ধারায় মামলা করেন। ওই দিন রাতেই পুলিশ অভিযান চালিয়ে ধর্ষণের অভিযোগে হাদিউজ্জামানকে গ্রেফতার করে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা জানান, গ্রেফতার করার সময় ওই শিক্ষকের কাছ থেকে অশ্লীল ভিডিও, ছবি ও একটি স্মার্টফোন জব্দ করা হয়েছে।

শিহাব খান/এনএ/জেএস