বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ছোট ভাই এবং সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আফসার উদ্দিন আহমদ খানের (৮১) দাফন সম্পন্ন হয়েছে। 

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে নিজগ্রাম দরদরিয়ায় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। বুধবার ভোররাতে ঢাকার নিজ বাসায় বার্ধক্যজনিত রোগে মারা যান তিনি। তার জানাজায় হাজারো মানুষের ঢল নামে। 

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহ জানান, আফসার উদ্দিন ৭ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে গাজীপুর-৪ আসন থেকে নির্বাচিত হন। ১৯৯৬ সালের ২৩ জুন প্রতিমন্ত্রী মনোনিত হন। তারা চার বোন ও চার ভাই। তিনি ছিলেন সবার ছোট।

ঢাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী জানান, আফসার উদ্দিন ১৯৯৬ সালে ঢাকা বারের সভাপতি ছিলেন। বুধবার সকাল ৯টায় ঢাকার লক্ষীবাজার, সাড়ে ১০টায় ঢাকার জজকোর্ট এবং বেলা ১১টায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

নিহতের ভাতিজি ও গাজীপুর-৪ আসনের সাংসদ সিমিন হোসেন রিমি জানান, তার চাচা ১৯৮৯ সালে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ১৯৮৭ সালে কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। 

বুধবার বাদ আসর কাপাসিয়ার দরদরিয়ায় পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। সাংসদ সিমিন হোসেন রিমি ও তার ছোট ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজসহ অনেকেই নিহতের স্মৃতিচারণ করেন এবং সবার কাছে তার জন্য দোয়া চান।

শিহাব খান/আরআই