বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) সংশোধিত এই ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এদিকে, প্রকাশিত এই ফলে প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তার ভর্তি পরীক্ষার রোল নম্বর ১০৭০৩২। তিনি তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।

সংশোধিত ফলাফলে প্রথম হওয়ায় সাদ তার ফেসবুকে বলেন, আলহামদুলিল্লাহ্। বুটেক্সের রেজাল্ট স্থগিতের পরে অনেকেই সান্ত্বনা দিয়েছিলেন। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন।কিন্তু আমি নিরাশ হইনি। জানি মালিক আমার জন্য আরও ভালো কিছু রেখেছেন। সেটা আমি এখন বুঝি। আল্লাহর রহমতে সংশোধিত রেজাল্টে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। গতকাল প্রকাশিত ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২৬তম হয়েছি। যারা সাপোর্ট দিয়েছেন, সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা। সামনের বুয়েট পরীক্ষার রেজাল্টের জন্য অবশ্যই দোয়া করবেন।

প্রসঙ্গত, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল বুধবার প্রকাশিত হওয়ার পর মেইল এবং টেলিগ্রামে বেশ কিছু আপত্তি আসে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবারই সে ফল স্থগিত করে। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে ফল প্রকাশিত হয়। এই ফলাফলে ৩ হাজার ১৬ জনের মেধা তালিকা প্রকাশ করা হয়। ফলাফল প্রকাশের পর বিভিন্ন সূত্রের (টেলিফোন ও ই-মেইল) মাধ্যমে প্রকাশিত ফলাফলের বিষয়ে বেশ কিছু আপত্তি আসে। এই আপত্তির প্রেক্ষিতে আজ অনুষ্ঠিত ভর্তি কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক প্রকাশিত ভর্তি পরীক্ষার ফলাফল আপাতত স্থগিত ঘোষণা করা হলো।

যোবায়ের ইবনে আলী/আরআই