সাংবাদিকতায় সাহসী অবদান রাখায় শেরে বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড ও সম্মাননা পেলেন ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আক্কাস সিকদার। শুক্রবার (২০ নভেম্বর) রাজধানীর বিজয়নগরে হোটেল একাত্তরে শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। অনুষ্ঠানে মোট পাঁচজন সাংবাদিককে সাহসিকতার জন্য পুরস্কৃত করা হয়।

সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লালন সঙ্গীত শিল্পী ফরিদা ইয়াসমিন, এমপি শামীম ওসমানের স্ত্রী নারায়ণগঞ্জ মহিলা সংস্থার সভানেত্রী সালমা ওসমান লিপি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শহীদুর রশীদ ভূঁইয়া, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন। শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব মো. আর কে রিপন প্রমুখ।

সাংবাদিক আক্কাস সিকদার বলেন, সংবাদে সত্য তুলে ধরায় ইতোমধ্যে আমার বিরুদ্ধে বেশ কয়েকটি মিথা মামলা হয়েছে। আবার কতিপয় সাংবাদিক বন্ধুরাও চান না আমি সাংবাদিকতায় থেকে সত্য তুলে ধরি। তার মধ্যে সাংবাদিকতায় অবদান রাখায় পুরস্কার পাওয়া আমার কাছে নিঃসন্দেহে একটি ভালো সংবাদ। এটি শুধু পুরস্কার হয়ে নয় আমার কাছে অনুপ্রেরণা এবং এগিয়ে চলার একটি উপজীব্য হলো।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই ফেসবুকে মন্তব্য করা নিয়ে ঝালকাঠি সদর থানায় জেলা আওয়ামী লীগ নেত্রী শার‌মিন মৌসুমী কেকা ডিজিটাল নিরাপত্তা আইনে এবং মারধর ও শ্লীলতাহানির  অভিযোগ এনে ঝালকাঠি যুব ম‌হিলা লী‌গের সহসভাপ‌তি ফা‌তেমা শরীফ ৫ আগস্ট বরিশাল কোতোয়ালি মডেল থানায় আক্কাস সিকদারকে আসামি করে মামলা করেন। এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন তিনি। আক্কাস সিকদার চ্যানেল টোয়েন্টিফোর ও দৈনিক যুগান্তরের ঝালকাঠি প্রতিনিধি। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর