নড়াইলের নড়াগাতিতে ব্যবসায়ী ফিরোজ ভুঁইয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা এবং অপর তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

রোববার (২১ নভেম্বর) সকালে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত সবাই একই পরিবারের সদস্য। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নড়াইলের নড়াগাতি থানার কালিনগর গ্রামের ছায়েন উদ্দিন ভুঁইয়ার ছেলে আলমগীর ভুঁইয়া (৫০)। 

এ ছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামি হলেন- ছায়েন উদ্দিন ভুঁইয়া এবং তার দুই ছেলে জঙ্গু ভুঁইয়া ও হাবিবুর রহমান ভুঁইয়া হাবন। রায়ের সময় জঙ্গু ভুঁইয়া ছাড়া সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, নড়াইলের নড়াগাতি থানার কালিনগর গ্রামের রবিউল ভুঁইয়া ও ফিরোজ ভুঁইয়াদের সঙ্গে আসামি ছায়ন উদ্দিন ভুঁইয়াদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলছিল। এর জেরে ২০১৪ সালের ১৮ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে ফিরোজ ভুঁইয়া তার ব্যবসা প্রতিষ্ঠান ভাই ভাই স্টোর থেকে বের হলে ছায়ন উদ্দিন ভুইয়া হত্যার নির্দেশ দেন। এ সময় অপর আসামি জঙ্গু ও হাবিবুরের সহায়তায় আলমগীর ভিকটিম ফিরোজ ভুঁইয়াকে গুপ্তি দিয়ে বুকে গুরুতর জখম করে। গুরুতর আহত অবস্থায় ফিরোজকে প্রথমে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

এ বিষয়ে আইনজীবী (এপিপি) নুর মো. জানান, এ ঘটনায় ফিরোজ ভুঁইয়ার ভাই রবিউল ভুঁইয়া বাদী হয়ে ৪ জনকে আসামি করে নড়াগাতি থানায় মামলা দায়ের করেন। মামলায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক এ দণ্ডাদেশ প্রদান করেন।

মোহাম্মদ মিলন /আরআই