টাঙ্গাইলের গোপালপুরে একটি বাসায় বোমাসদৃশ্য বস্তু রেখে চিঠি দিয়ে লাখ টাকা দাবি করা হয়েছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করলে ওই বাসার মালিকের ছেলে-মেয়েকে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে রাখা হয় চিঠিতে। এ ঘটনায় পুলিশ সদস্যরা বাড়ির চারপাশ ঘিরে রেখেছেন।

বুধবার (২৪ নভেম্বর) সকালে গোপালপুর পৌরসভার নন্দনপুর বাজার এলাকায় রাজ্জাক মিয়া লিটুর বাসার সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গোপালপুর পৌরসভার নন্দনপুর বাজার এলাকায় আব্দুর রাজ্জাক মিয়া লিটু ভবন নির্মাণ করছেন। তার পাশেই একটি টিনের ঘরে রিপন আহম্মেদ ও ঝড়না বেগম ও তার আম্মা রেহেনা পারভীন বসবাস করেন। সকালের দিকে রেহেনা পারভীন নির্মাণাধীণ বাসার সামনে গিয়ে রিমোট কন্ট্রোল লাল বোমাসদৃশ্য বস্তু দেখতে পান। পরে তাদের থাকার ঘরের সামনে দুটি চিঠি দেখতে পান। 

চিঠিতে লেখা ছিল, তার ছেলে বহুতল ভবন নির্মাণ করছেন। এতে এক লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এবং যদি বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়, টাইম বোমাটি রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ও বাসার মালিকের ছেলেকে গুলি করে মেরে ফেলা হবে। চিঠিতে আরও জানানো হয়, রেখে যাওয়া বোমা দিয়ে দুটি বাস গাড়ি ধ্বংস করার ক্ষমতা রয়েছে। নির্দিষ্ট জায়গায় টাকা দিয়ে না এলে রাত ১২টার পর রিমোট কন্ট্রোলের মাধ্যমে বোমাটি বিস্ফোরিত করা হবে।

রেহেনা পারভীনের ভাতিজা আল মাসুদ বলেন, বিষয়টি পৌর মেয়রকে অবহিত করা হয়। পরে পুলিশ এসে বাড়িতে ঘিরে রেখেছে। আমরা ধারণা করছি, কোনো কিশোর গ্যাং অথবা মাদকসেবীরা এ কাজ করতে পারে। এই এলাকায় কিশোর গ্যাংদের উৎপাতসহ মাদকসেবীদের দৌরাত্ম্য বেড়ে গেছে।

গোপালপুর থানার পরিদর্শক (তদন্ত) মামুন ভুইয়া বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বোমা না অন্য কিছু, এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। ঢাকা থেকে বোম ডিসপোজাল টিম আসার পর বোমাসদৃশ্য বস্তুটি নিয়ে কাজ শুরু করা হবে।

অভিজিৎ ঘোষ/এনএ