বিএনপির চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবিতে মৌলভীবাজারে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) সকাল দুপুরে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের কাছে স্মারকলিপি প্রদান করেন মৌলভীবাজার জেলা বিএনপির নেতারা।

এর আগে ২০ নভেম্বর গণ-অনশন করে জেলা বিএনপি। তারপর ২২ নভেম্বর থেকে জেলা বিএনপির ব্যানারে জেলার নেতারা বিক্ষোভ-সমাবেশ করেন। আজ ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসক কার্যালয়ে এ স্মারকলিপি দেন দলটির নেতারা।

জেলা প্রশাসক কার্যালয় থেকে বেরিয়ে বিএনপির সিনিয়র সহসভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট, মন্ত্রী যার যেখানে খুশি সেখানে গিয়ে চিকিৎসা করান। কিন্তু সাবেক প্রধানমন্ত্রী হয়েও বেগম জিয়ার ক্ষেত্রে সেই সুযোগ নেই। কেন এমনটা হচ্ছে, এটা আমাদের প্রশ্ন। চিকিৎসার জন্য তাকে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিদেশ যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে না। ভিসা-পাসপোর্ট ছাড়াও অনেকেই দেশ ত্যাগ করছে কিন্তু খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে বাধা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, একটা কথা সরকারকে মনে রাখতে হবে, আপনাদের হাতে খালেদা জিয়ার প্রাণ নয়। কে মারা যাবে, কে বেঁচে থাকবে, কার আয়ু কত দিন, সেটার মালিক একমাত্র আল্লাহ। ভোটের অধিকার, গণতন্ত্র ও সুশাসন ফিরিয়ে আনতে বিএনপি মাঠে আছে, মাঠে থাকবে। যত দিন না পর্যন্ত এই সরকারের পতন হয়, বিএনপির কর্মী-সমর্থকরা রাজপথ থেকে ফিরবেন না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন, সহসভাপতি মোজ্জেম হোসেন মাতুক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাউর রহমান, মতিন বকস, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম ইমানী, জেলা বিএনপির সদস্য মো. রফিকুল ইসলাম, আব্দুর রকীব খান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ চৌধুরী প্রমুখ।

ওমর ফারুক নাঈম/এনএ