ভোটকেন্দ্রে হামলাসহ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাঠিসোটার ছবি পোস্ট করে উসকানি ছড়ানোর অভিযোগে রংপুরের পীরগঞ্জে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোস্তাফিজার রহমান মিলু সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
 
শুক্রবার (২৬ নভেম্বর) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র।

গ্রেফতার মোস্তাফিজার রহমান উপজেলার চাপাবাড়ী গ্রামের বাসিন্দা। তিনি ঢাকা কলেজ থেকে স্নাতক সম্মান শেষ করেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে পুলিশের একটি অভিযানিক দল তাকে মোটরসাইকেলে ধাওয়া করে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় উপজেলার আমবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, গত বুধবার মোস্তাফিজার তার ফেসবুক আইডিতে লাঠিসোটার ছবি পোস্ট করলে তা ভাইরাল হয়। পাশাপাশি গত ১১ নভেম্বর একটি ভোটকেন্দ্রে ইটপাটকেল নিক্ষেপ করাসহ হামলার ঘটনায় নেতৃত্ব দিয়েছেন। ইতোপূর্বে তার ফেসবুক আইডি থেকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগ রয়েছে। ভোটকেন্দ্রে হামলার ঘটনার মামলায় তাকে আসামি করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/এসপি