বান্দরবা‌নের রুমা ও আলীকদ‌মের দুই উপ‌জেলার আটটি ইউ‌নিয়নের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকালে হেলিকপ্টার ব্যবহার করে রুমার রেমাক্রী প্রাংসা ইউ‌নিয়‌নে ৭টি এবং আলীকদ‌মের কুরুক পাতার ৩ কে‌ন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সং‌শ্লিষ্ট‌ কর্মকর্তাদের পৌঁছা‌নো হয়।

এর আগে সকা‌ল ৮টায় কে‌ন্দ্রে কে‌ন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ। রুমা আদর্শ সরকারি প্রাথ‌মিক উচ্চ বিদ্যালয়, বে‌থেলপাড়া প্রাথ‌মিক বিদ্যালয়, বগামুখপাড়া প্রাথ‌মিক স্কুলে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন।

ভোটাররা শা‌ন্তিপূর্ণভা‌বে লাই‌নে দাঁড়ি‌য়ে ভোট দিচ্ছেন। বিশেষ করে নারীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। দুই লাইনে শতাধিক নারীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

উপজেলার কং‌গোপাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যালয়, মুনলাইপাড়া সরকারি প্রাথ‌মিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে একই চিত্র। স্বতঃস্ফূর্তভাবে দলবেঁধে কেন্দ্রে আসছেন ভোটাররা।

তৃতীয় ধাপে জেলার রুমা আলীকদমের ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন চলছে। এবা‌রের রুমা ও আলীকদ‌মের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা কর‌ছেন।

আলীকদম উপজেলা রির্টানিং কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। চার ইউনিয়নে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ২৩ কেন্দ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রিজভী রাহাত/এমএসআর