নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুজনকে আটক করেছে পুলিশ। রোববার (২৮ নভেম্বর) সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। 

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবু সালেহ মো. ইশতিয়াক বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে দুজন বহিরাগত তরুণ অযথা ঘোরাঘুরি করছিল। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ আটক করে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

আটকরা হলেন- বাকেরগঞ্জ উপজেলার রমজান (২৪) ও মুলাদী উজেলার শুভ (২৬)।

উল্লেখ্য, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশাল জেলার উজিরপুর, বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার পাঁচ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল থেকেই নির্ধারিত নিয়মে ভোট শুরু হয়। 

বরিশাল জেলা নির্বাচন অফিস থেকে জানিয়েছে, মুলাদী ও উজিরপুরে একটি করে দুটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হচ্ছে। পাঁচ ইউনিয়নে মোট ৪৯টি কেন্দ্র রয়েছে। চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ৬১ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনকে ঘিরে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রায় ৬০০ পুলিশ সদস্য সার্বক্ষণিকভাবে কেন্দ্রগুলোতে মোতায়েন র‌য়ে‌ছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌য়ে‌ছে ট্রাইকিং ফোর্স ও ভ্রাম্যমাণ দল।

ব‌রিশা‌লের উাজরপুর উপ‌জেলার গু‌ঠিয়ার চাংগু‌রিয়া সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় কে‌ন্দ্রের প্রিসাই‌ডিং কর্মকর্তা এবিএম জা‌হিদ হো‌সেন জানান, প্রথম দেড় ঘণ্টায় আশানুরূপ ভোট প‌ড়েছে। তবে ভোটকেন্দ্রে পুরুষের থে‌কে নারী ভোটা‌রের উপ‌স্থি‌তিই বে‌শি লক্ষ করা গে‌ছে।

সৈয়দ মেহেদী হাসান/এসপি