নৌকা প্রতীকের প্রার্থী সোহেল রানা

কারচুপির অভিযোগে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নম্বর দুওসুও ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সোহেল রানা ভোট বর্জন করেছেন। রোববার ( ২৮ নভেম্বর) বিকেল ৪টায় দুওসুও ইউনিয়নের ৩ নম্বর মহিসমারি কেন্দ্রে বেশ কিছু অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি। 

সোহেল রানা ঢাকা পোস্টকে বলেন, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা জোরপূর্বক কেন্দ্র দখল করেছেন। তারা ব্যালট পেপার ছিঁড়ে সিল মেরে বাক্সে ঢুকিয়েছেন। পুলিশ প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের অনেক সদস্য সরাসরি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেছেন। এই ইউনিয়নে কোনো সুষ্ঠু ভোট হয়নি। তাই আমি এই ভোট বর্জন করলাম।

এই ইউনিয়নে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মো. শামসুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, পুলিশ সব সময় সজাগ থেকেছে। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা  করলে আমরা শক্ত হাতে দমন করেছি।

দুওসুও ইউনিয়নে দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা আব্দুর রহমান জানান, সম্পূর্ণ সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কেউ যদি অহেতুক অভিযোগ এনে ভোট বর্জন করে তাহলে এর দায় নিজেকে নিতে হবে। তবে আমাদেরকে লিখিতভাবে কিছু জানানো হয়নি।

এম এ সামাদ/আরএআর